শেখ হাসিনাকে হত্যা চেষ্টাকারীদের মুখে ক্ষমার কথা মানায় না

বাঙালী কণ্ঠ নিউজঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যারা গ্রেনেড হামলা চালিয়ে শেখ হাসিনাকে হত্যা চেষ্টা চালিয়েছিল তাদের মুখে ক্ষমার কথা মানায় না। শহীদ নূর হোসেন দিবস উপলক্ষে শুক্রবার সকালে রাজধানীর গুলিস্তানে নূর হোসেন চত্বরে দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের কাছে তিনি একথা বলেন।

গতকাল আদালতে খালেদা জিয়া আত্মপক্ষ সমর্থন করে বক্তব্যকালে বলেন, আমার ও শহীদ জিয়াউর রহমানের পরিবারের ওপর শেখ হাসিনা যে বৈরী আচরণ করেছেন, তার জন্য আমি তাকে ক্ষমা করে দিয়েছি। প্রতিহিংসার আচরণ আমি করব না।

শুক্রবার বিএনপি নেত্রীর বক্তব্যের প্রতিক্রিয়া জানান ওবায়দুল কাদের।

তিনি বলেন, আওয়ামী লীগ আহ্বান জানালেও বিএনপি আসন্ন নির্বাচনে অংশগ্রহণ করবে, না জানালেও করবে। তবে আওয়ামী লীগ চায়, বিএনপিসহ সব দলের অংশগ্রহণের মাধ্যমে একটি প্রতিযোগিতামূলক নির্বাচন।

নূর হোসেন গণতন্ত্রের জন্য নিজের জীবন দিয়ে গেছেন। নূর হোসেনের স্বপ্নের গণতন্ত্রই এই সরকার ধারণ করছে বলে উল্লেখ করেন তিনি।

১৯৮৭ সালের ১০ নভেম্বর স্বৈরাচারবিরোধী আন্দোলনে শহীদ হন নূর হোসেন। তার এই আত্মত্যাগ তৎকালীন স্বৈরশাসনের বিরুদ্ধে গণতন্ত্রকামী মানুষের আন্দোলনকে বেগবান করে।

এ দিনে হাজারও প্রতিবাদী যুবকের সঙ্গে জীবন্ত পোস্টার হয়ে রাজপথে নেমে এসেছিলেন নূর হোসেন। তার বুকে-পিঠে লেখা ছিল ‘গণতন্ত্র মুক্তি পাক, স্বৈরাচার নিপাত যাক’। গণতন্ত্রকামী মিছিলে তৎকালীন সরকারের পুলিশ বাহিনী নির্বিচারে গুলি চালালে সেখানেই শহীদ হন তিনি।

এই ক্যাটাগরীর আরো খবর